শেখ হাসিনা জঙ্গিবাদের বিষফোড়া দূর করবেন : শাজাহান খান

0

নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান বলেছেন, ‘জঙ্গিবাদ সমাজের বিষফোড়া। বিষফোড়া উঠলে যেমন শরীরের কষ্ট হয়, তেমনি জঙ্গিবাদ সমাজের মানুষকে সাময়িক কষ্ট দিচ্ছে। একজন ভালো ডাক্তার বা সার্জন অস্ত্রোপচারের মাধ্যমে এ কষ্ট থেকে মুক্তি দেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা হচ্ছেন সেই সার্জন। তিনি দেশের মানুষকে এই বিষ ফোড়ামুক্ত করবেন।’

দেশব্যাপী জঙ্গিবাদ, সন্ত্রাস ও ধর্মীয় উগ্রতা নির্মূলে গণসচেতনতা তৈরির লক্ষ্যে বাংলাদেশ সরকারি কর্মচারী কল্যাণ ফেডারেশনের শাহবাগ থেকে প্রেসক্লাব পর্যন্ত পদযাত্রার আগে অনুষ্ঠিত এক সমাবেশে এসব কথা বলেন মন্ত্রী। বুধবার সকালে শাহবাগের জাতীয় জাদুঘরের সামনে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে শাজাহান খান বলেন, ‘জঙ্গিবাদ বিষফোড়ার মতো সাময়িকভাবে দেশের মানুষকে কষ্ট দিচ্ছে। আমরা ছোট ছোট ডাক্তার-নার্সের মতো এ বিষফোড়া মুক্ত করতে প্রধানমন্ত্রীকে সহযোগিতা করছি। আমরা টর্চ লাইটের মতো সঠিক জায়গায় ফোকাস করে সমাজের যেখানে অন্ধকার দেখব, তা দূর করব।’ তিনি বলেন, দেড় বছর আগে খালেদা জিয়া ও জামায়াতে ইসলামী একযোগে বিভিন্ন যানবাহনে চালক-সহকারী ও যাত্রীদের ওপর পেট্রলবোমা ছুড়ে মানুষকে পুড়িয়ে মেরেছে। সে সময়ও কর্মচারী কল্যাণ ফেডারেশন সাদা পতাকা হাতে মিছিল করেছে। এরপর পেট্রলবোমার সন্ত্রাস বন্ধ হয়। আজও জঙ্গি-সন্ত্রাসের বিরুদ্ধে জাতীয় পতাকা হাতে এ পদযাত্রার মধ্য দিয়ে দেশে জঙ্গিবাদ শেষ হবে বলে মনে করেন তিনি।

Share.