দ্রুত চার্জখেকো অ্যাপ !!!

0

ফোনের চার্জ দ্রুত শেষ করে ফেলে বেশ কিছু অ্যাপ। এসব অ্যাপের মধ্যে রয়েছে ব্যাটারি সেভার, ফেসবুক, অ্যান্টিভাইরাস, ফটো সম্পাদনা ও বেশ কিছু গেমিং অ্যাপ। ফোনে বেশিক্ষণ চার্জ ধরে রাখতে এসব অ্যাপ আনইনস্টল করে দিতে পারলে ভালো।

বিশেষজ্ঞরা বলেন, স্মার্টফোনে ব্যাটারি বা চার্জ ধরে রাখার বিষয়টি ব্যবহারকারীদের জন্য গুরুত্বপূর্ণ। তবে তা নির্ভর করে ফোন তৈরি ও এর ফিচারের ওপর। অ্যাপ ব্যবহার করে গান শোনা, ভিডিও দেখা, যোগাযোগ করা, ডকুমেন্ট সম্পাদনা—সব কাজেই চার্জ ফুরায়। তবে কিছু অ্যাপ আছে, যেগুলো অতিরিক্ত চার্জ শেষ করে।

* ব্যাটারি সেভার অ্যাপ
চার্জখেকো অ্যাপ হিসেবে এখন সবার আগে আসে ব্যাটারিকে সুরক্ষা দেওয়ার প্রতিশ্রুতির নামে থাকা ব্যাটারি সেভার অ্যাপগুলোর নাম। ফোনে কাজ না চললেও ব্যাকগ্রাউন্ডে এসব অ্যাপ চালু থাকে। ফোন স্ক্যান চালু করে ব্যবহারকারীর অগোচরে অনেক কাজ করতে থাকে। ব্যাটারির চার্জ সুরক্ষার নামে নিজেই শেষ করে চলে চার্জ।

* ফেসবুক
জনপ্রিয় হলে কী হবে, স্মার্টফোনে কিন্তু সবচেয়ে বেশি চার্জ শেষ করে ফেসবুক। মেসেঞ্জারও কম যায় না। এ ছাড়া সামাজিক যোগাযোগের অ্যাপের মধ্যে স্ন্যাপচ্যাট, স্কাইপ, ইনস্টাগ্রাম বেশি চার্জ শেষ করে।

* অ্যান্টিভাইরাস অ্যাপ
ব্যাটারি সেভার বা র‍্যাম ব্যবস্থাপনার অ্যাপগুলোর মতো অ্যান্টিভাইরাস অ্যাপ ব্যাকগ্রাউন্ডে স্ক্যান চালায়। এতে ব্যাটারির চার্জ ফুরাতে থাকে।

* ছবি সম্পাদনার অ্যাপ
যাঁরা ছবি তোলার পর তা সম্পাদনা করতে ভালোবাসেন, তাঁরা একটি পোর্টেবল চার্জার অবশ্যই সঙ্গে রাখবেন। এ ধরনের অ্যাপ দ্রুত চার্জ শেষ করে।

* গেমিং অ্যাপ
গেম খেললে দ্রুত চার্জ শেষ হয়—এ কথা সবাই জানেন। থ্রিডি অ্যানিমেশন গেমগুলো এ ক্ষেত্রে সবচেয়ে এগিয়ে।

Share.