আই ফোন অ্যাপ খুললেই অশ্লীল ছবি

83

আই ফোন ব্যবহারকারীরা আইওএস ১০-এ ‘জিফ’ ফাইল সার্চ দিলেই চলে আসছে পর্ন ছবি।

অ্যাপেলপ্রেমীরা মনে করছেন যাবতীয় নষ্টের গোড়া আইওএস ১০। কারণ, আইওএস ১০-এর লেটেস্ট সফটওয়্যার আপলোড করেই এই বিপত্তি দেখা দিয়েছে।

আইওএস হল  আই-ফোনের অপারেটিং সিস্টেম। আই ফোন, আই প্যাড এবং আই পড-এ এই অপারেটিং সিস্টেম ব্যবহৃত হয়।

কোনও আই-ফোন ব্যবহারকারী আইওএস ১০-এ ‘জিফ’ ফাইল সার্চ দিলেই চলে আসছে পর্ন ছবি। আই মেসেজ অ্যাপ-এর ইউজারদের মাধ্যমে বিষয়টি সবার প্রথমে নজরে আসে। ইতিমধ্যে অ্যাপেলের কাছে এই মর্মে অভিযোগও দায়ের হয়েছে।

জানা গেছে, কেউ একজন ‘হিউজ’(HUGE) সার্চ দিয়েছিলেন, কিন্তু তার পরিণামে আই মেসেজ অ্যাপ-এ বেরিয়ে আসছে যৌনাঙ্গের ছবি।

আই মেসেজ হল একটি ফাস্টার এবং খরচহীন মেসেজ সার্ভিস। যা শুধু আই ফোন ব্যবহারকারীরাই পেয়ে থাকেন। কাউকে মেসেজ করার সময় আই মেসেজ প্রাপক মোবাইল ব্যবহারকারীর হ্যান্ডসেটকে চিহ্নিত করে, যদি সেই হ্যান্ডসেট আই ফোনের হয় তা হলে আই মেসেজ প্রেরকের মেসজকে অ্যাপেলের সার্ভার দিয়ে অন্য আই ফোনে পাঠিয়ে দেবে। এতে মোবাইল পরিষেবা দেওয়া সংস্থার সোর্স ব্যবহার হবে না। এতে, যিনি মেসেজ পাঠাচ্ছেন তার মোবাইল ডাটা খরচ হবে না। আই মেসেজ আইওএস-এর মাধ্যমে কাজ করে।

যতক্ষণ না সমস্যার সমাধান হচ্ছে ততক্ষণ বেশকিছু জিনিসের উপর সার্চে নিষেধাজ্ঞা জারি করেছে। সেইসঙ্গে সফটওয়্যারেও প্রয়োজনীয় বদলও ঘটাচ্ছেন তারা। এমনকী, যেসব সার্চ থেকে পর্ন ছবি স্ক্রিনে ভেসে উঠেছে, সেসব সার্চের হিস্ট্রিও ডিলিট করেছে অ্যাপেল।

Share.